ভালো টাইলস মিস্ত্রি ও টাইলসের বাজার মূল্য ২০২৪

আপনি ভাল টাইলস মিস্ত্রি কোথায় পাবেন? সেটা হয়তো ভাবছেন আমরা চাইলে আপনাকে ভালো মানের টাইলস মিস্ত্রি দিতে পারি। যা দিয়ে আপনার বাসা,বাড়ি ,অফিস কিংবা বিভিন্ন কারখানাতে ব্যবহার করতে পারেন। আমরা টাইলস মিস্তি চট্টগ্রাম অঞ্চলের বিভিন্ন জায়গাতে সরবরাহ করে থাকি। আপনার যদি প্রয়োজন পড়ে আজই আপনি আমাদেরকে অর্ডার করতে পারেন ।ভালো মিস্ত্রির জন্য আমাদেরকে অর্ডার করার জন্য কোথাও যেতে হবে না জাস্ট আপনাকে গুগলে গিয়ে সার্চ করতে হবে টাইলস মিস্ত্রি ডট কম।


টাইলস মিস্ত্রী ডটকম
টাইলস মিস্ত্রী ডটকম

চট্টগ্রাম হচ্ছে একটি শিল্পভিত্তিক অঞ্চল এখানে অনেক শিল্প কল কারখানা কিংবা বাণিজ্যিক অঞ্চলে হিসেবে পরিচিত। যখন ইংরেজরা এই বাংলাতে ব্যবসা শুরু করে সেই ব্যবসাতে কিন্তু জমজমাট অবস্থান ছিল বিশেষ করে এই অঞ্চল গুলাতে। 
আমরা জানি বাংলাদেশ হচ্ছে কৃষি নির্ভর দেশ একসময় ছিল কিন্তু বর্তমানে কৃষি কাজ যদিও বদ্ধ হয়ে যায়। কিন্তু এটি একটি নদীমাতৃক দেশ সেই নদীমাতৃক দেশে বাণিজ্যিক শিল্প খাতের উদ্দেশ্যে ইংরেজরা এই চট্টগ্রাম অঞ্চলে বাণিজ্যিক রাজধানী হিসেবে অর্থাৎ বাংলার বাণিজ্যিক রাজধানী হিসেবে এই চট্টগ্রাম কে তারা স্বীকৃতি দেয় পরবর্তীতে ধীরে ধীরে এই চট্টগ্রাম হয়ে ওঠে বাণিজ্যিক এরিয়া হিসাবে এখানে বাণিজ্য করার জন্য অর্থাৎ ব্যবসা করার জন্য অনেক কল কারখানা তৈরি করে তারা এরপর থেকে ধীরে ধীরে চট্টগ্রাম।
বাণিজ্যিক রাজধানী হিসেবে স্বীকৃতি পেয়ে থাকে।

 এই বাণিজ্যিক রাজধানীকে আরো সুন্দর করার জন্য টাইলস মিস্ত্রিদের জুরি নাই কারণ কেননা তাদের হাতের জাদুতে এই চট্টগ্রাম অঞ্চল আরো সুন্দর হয়ে উঠেছে। এখানে আপনি যত বাসা বাড়িতে যাবেন আপনি মুগ্ধ হবেন। কেননা প্রত্যেক বাসা বাড়িতে আপনি এই টাইলস মিস্ত্রীদের হাতের জাদু দেখতে পাবেন। তাদের হাতের ছোঁয়া দেখতে পারবেন তাদের হাতের শিল্প এত সুন্দর হয় সেটা আপনি কল্পনা করতেও পারবেন না। তাই আপনি চট্টগ্রাম অঞ্চলের যে কোন বাসা বাড়িতে যাবেন দেখবেন যে টাইলস মিস্ত্রিদের হাতের জাদু।সেখানে আপনি দেখতে পাবেন কত ভালো মানের মিস্ত্রি আছে তাদের কাজ দেখে বিচার করতে পারবেন।
টাইলস মিস্ত্রী ডটকম
টাইলস মিস্ত্রী ডটকম

এখন আপনার মাথায় হয়তো একটা প্রশ্ন আসতেই পারে যে আমি কিভাবে বুঝব যে কোনটি ভালো মানের মিস্ত্রি? আসলে ভালো মানের মিস্ত্রী বোঝার জন্য আপনাকে তেমন কিছুই করতে হবে না আপনি তার সাথে একটু কথা বলেন আপনার কাজের বিষয় তখন বুঝতে পারবেন তার মত দেওয়ার উপর ভিত্তি করে আপনি বুঝতে পারবেন সে আসলে কতটুকু ভালো মানের মিস্ত্রি। আর সবসময় একটি কথা মনে রাখবেন যে বাংলাদেশের প্রথম দিকে বেশিরভাগই টাইলস মিস্ত্রি ছিল নোয়াখালীর অর্থাৎ তাদের কাজের অভিজ্ঞতা এতই ভালো যে সবাই তাদের কাজ দেখে মুগ্ধ। বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে মিস্ত্রি সরবরাহ করে আসছে তারা তাই বাংলাদেশের যে কোন অঞ্চলে যাবেন না কেন। দেখতে পাবেন নোয়াখালীর টাইলস মিস্ত্রিদেরকে। কারণ টাইলস মিস্ত্রিদের জগতে তাদের হাতের জুড়ি নেই। 

এখন আপনি হয়তো ভাবছেন যাক এখন ভালোটা টাইলস মিস্ত্রী পাওয়া গেল তাহলে আমি ভালো  কিভাবে বুঝব সেটিও একদম সোজা সেক্ষেত্রে আপনি কি করবেন আপনি আপনার মিস্ত্রী নিয়ে যেখান থেকে টাইলস ক্রয় করবেন সেখানে গিয়ে আপনি তাকে বলবেন যে মিস্ত্রি সাহেব কোনটা  ভালো হবে। এবং কোনটি খারাপ হবে আপনি একটু দেখে বলুন তো। 

মনে রাখবেন আবার কিছু টাইলস মিস্ত্রিরা কিন্তু একটু দালাল টাইপের হয়ে থাকে তারা আপনাকে এমন দোকানে নিয়ে যাবে তাদের পরিচিত দোকান যেখান থেকে আপনাকে দুই নাম্বার টাইলস দিয়ে তারা কিছু টাকা খাওয়ার চেষ্টা করবে।

কেমন টাইলসের মূল্য কেমন হতে পারে সেটি আপনাকে জানতে হবে। আপনি একটা জিনিস সবসময় মানেন এবং জানেন সেটি হচ্ছে ভালো জিনিসের মূল্য একটু ভালই হয়ে থাকে। সেক্ষেত্রে আপনি যদি কোন ভাল মানের টাইলস চেয়ে থাকেন কিংবা আপনার বাসার জন্য ক্রয় করতে চান সেক্ষেত্রে আপনাকে ভালো মানের টাইলসের জন্য আপনাকে ভালো টাকাই দিতে হবে।

এখন হয়তো আরেকটি প্রশ্ন আপনার মাথায় আসতে পারে সেটি হচ্ছে বাজারে কয় ধরনের টাইস পাওয়া যায়? 
সে ক্ষেত্রে আপনাকে জানতে হবে আগে সেটি হচ্ছে এখানে আমরা যেহেতু টাইলস ব্যবহার করে থাকি সেটি দেওয়াল এর ওয়াল কিংবা ফ্লোর এর জন্য ব্যবহার করে থাকে আবার অন্য ক্ষেত্রে আমরা বাড়ি বাইরে পার্কিংয়ের জন্য ব্যবহার করতে পারি ।এর জন্য হয়ে থাকে পার্কিং টাইলস।
টাইলস মিস্ত্রী ডটকম
টাইলস মিস্ত্রী ডটকম

আসুন এখন আমরা জানব দেয়ালের টাইলস দেওয়ালের টাইলস কেমন দেখায় বা দেখতেই বা কেমন লাগবে সেটি সম্পূর্ণ নির্ভর করবে আপনার পছন্দের ওপরে আপনি কেমন টাইলস পছন্দ করবেন তার উপর নির্ভর করবে আপনার দেওয়ালটি কেমন হবে ।তাহলে এখন বুঝতেই পারছেন যে দেওয়ালের টাইলস দেওয়ালের জন্যই প্রযোজ্য। 
আপনি যদি চান দেওয়ালের টাইলস ফ্লোর এর টাইলসের তুলনায় দাম একটু কম হয়ে থাকে ।সে ক্ষেত্রে আপনি দেওয়ালের গুলা ফ্লোরে ব্যবহার করতে চান কিন্তু এটি আপনার জন্য তেমন একটা ভালো হবে না। কারণ দেওয়ালের গুলা হয়ে থাকে সিরামিক্স অর্থাৎ পোড়ামাটির সেগুলো ফ্লোরে তুলনায় একটু নরম হয়ে থাকে যার কারণে আপনার যদি কোন কিছুর অতিরিক্ত ধাক্কা কিংবা ভারী কিছু রাখা হয় সেটি ভেঙে যেতে পারে।
এখন আমরা আপনাদেরকে বলতে চলেছি যে কেমন সাইজের হয়ে থাকে? এই টাইলসগুলো একটা বিষয় জানলে আপনারা অবাক হবেন সেটি হচ্ছে সাইজের উপর কিন্তু ভিত্তি করে এদের দাম নির্ধারণ করা হয়। অর্থাৎ যেই টাইলসের সাইজ যত বেশি সেটি দামও তত বেশি হয়ে থাকে। সেই জন্য আপনারা যদি চান ভালো মানের সেটি অবশ্যই বড় হতে হবে যার কারণে দেখতে আকর্ষণীয় এবং সুন্দর দেখায়।

আমি এখন আপনাদেরকে তার মূল্য কিছুটা বলার চেষ্টা করব তবে যেহেতু এটা ২০২৪ সাল। আমি ঠিক সেপ্টেম্বরের যেই পরিসংখ্যান সেই পরিসংখ্যান থেকেই বলতেছি যে বর্তমানে ৮ থেকে ১২ অর্থাৎ যাকে আমরা বলে থাকি ৮*১২ তার বর্তমান মূল্য হচ্ছে ৪২ টাকা করে বা একটু কমও হতে পারে ।কিছু দোকানে আবার বেশিও হতে পারে। তবে বর্তমানে এভারেজ ৪২ টাকার মধ্যেই পাবেন। 


টাইলস মিস্ত্রী ডটকম
টাইলস মিস্ত্রী ডটকম

এখন আমি আপনাদেরকে বলতে চলেছি ১২*১৮ যেই দেওয়ালের টাইলস গুলো পাওয়া যায় সেটির কথা ।১২* ১৮ আপনি বাজারে পাবেন এভারেজ ৫০-৫৫ থেকে ৬০ টাকার মধ্যে।
চাইলে তার থেকেও একটু কম সাইজের নিতে পারেন সেটি হচ্ছে ১০-১৬ যাকে আমরা বলে থাকি ১০*১৬
এই টাইস বর্তমান বাজার প্রাইজ হচ্ছে আপনার ৫০ টাকা করে।

এখন বর্তমানে সর্বশেষ যেটি বলবো সেটি হচ্ছে ১২*২৪। ১২*২৪ এর বর্তমান বাজার মূল্য হচ্ছে ৬৫ থাকার টাকা থেকে ৭০ টাকার মধ্যে।

প্রিয় ভিজিটর আপনাদেরকে অনেক ধন্যবাদ এই ওয়েবসাইটের মাধ্যমে ভিজিট করার জন্য ।
আর আপনাদেরকে আমি অন্য একটি ব্লগের মাধ্যমে অর্থাৎ আপনি চাইলে এখানে অন্য একটি ব্লগের মাধ্যমে দেখতে পারেন।আপনার পোলরের কিম্বা অন্যান্য পার্কিং টাইলস কিংবা আদার যে সমস্ত টাইলস রয়েছে সেই সমস্ত টাইলসের বাজার মূল্য।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url