বাংলাদেশের মধ্যে ওয়াল টাইলস এর ডিজাইন।

 আমাদের দেশ বাংলাদেশ। এই বাংলাদেশের মধ্যে ওয়াল টাইলস এর ডিজাইন।

এই দেশে টাইলস উৎপাদনের অনেকগুলা ফ্যাক্টরি রয়েছে। যদিও প্রথম দিকে টাইলস এর ডিজাইন গুলা কিন্তু বাইরের রাষ্ট্রগুলোতে করা হয়েছে। পরবর্তীতে পৃথিবীর বিভিন্ন জায়গায় স্থান দখল করেছে সৌন্দর্যের দিক দিয়ে টাইলসের ব্যবহার আপরিহার্য। বর্তমানে পৃথিবীতে যে কোন ভবন তৈরিতে এর ব্যবহার অপরিহার্য। এটি ব্যবহার না করা হলে সেই ভবন টি মূল্যহীন হয়ে পড়ে।


টাইলস মিস্ত্রী ডটকম
টাইলস মিস্ত্রী ডটকম

ওয়াল টাইলস কি? 

ওয়াল টাইলস হয়েছে এক প্রকার টাইলস। যা আমরা ব্যবহার করে থাকি যে কোন নির্মাণাধীন ভবনে। যেকোনো ভবন কিংবা যে কোন দেওয়াল এটি আমরা ব্যবহার করতে পারি। তবে এর ব্যবহার বেশিরভাগ হয়ে থাকে দেওয়ালে। 

এখন হয়তো আপনাদের মাথায় একটি প্রশ্ন আসছে যে কিরকম দেওয়ালে এটি ব্যবহার করা যায়। পৃথিবীর যেকোনো জায়গায় যে কোন স্থানের যে কোন দেয়ালে এটি আপনারা ব্যবহার করতে পারেন।

টাইলস গুলো দেখতে কেমন হয়ে থাকে? 

টাইলস গুলো দেখতে বিভিন্ন কালারের এবং বিভিন্ন ডিজাইনার হয়ে থাকে। আপনি আপনার পছন্দ অনুযায়ী টাইলস ক্রয় করতে পারেন। বেশিরভাগ মানুষের হোয়াইট জাতীয় টাইলস ব্যবহার করে বেশি। অর্থাৎ ব্যক্তির পছন্দ অনুযায়ী ব্যক্তি ক্রয় করতে পারে। চাইলে ব্যক্তির স্থান অনুযায়ী কালার চয়েস করতে পারে। কালারের ভিন্নতার উপর এর মূল্য কম বেশি হতে পারে তবে এটি কোন বিষয় না। কারণ এর মূল্য নির্ভর করে বেশিরভাগ সাইজের উপর। আপনি কেমন আকার নিতে চাচ্ছেন তার উপর ডিপেন্ড করবে আপনার মূল্য।

অনেক প্রকার ওয়াল টাইলস রয়েছে: 

১. রান্না ঘরের জন্য রয়েছে রান্না ঘরের ওয়াল টাইলস। 

২. বাথরুমের জন্য রয়েছে বাথরুমের ওয়াল টাইলস।

৩. বেসিনের জন্য রয়েছে বেসিনের ওয়াল টাইলস। 

৪. ড্রয়িং রুমের জন্য রয়েছে ড্রইং রুমের ওয়াল টাইলস।

৫.বাইরের ওয়ালের জন্য রয়েছে বাইরের ওয়াল টাইলস।

৬. ব্যালকনির দেওয়ালের জন্য রয়েছে ব্যালকনির ওয়াল টাইলস।

৭. স্কাটিং এর জন্য রয়েছে স্কাটিং এর ওয়াল টাইলস।

এভাবে অনেক প্রকার রয়েছে সেগুলোর বর্ণনা দিতে গেলে অনেক সময় লেগে যাবে। এত লম্বা সময় নিয়ে বর্ণনা দিতে গিয়ে আপনাদেরকে কষ্ট দিতে চায় না।


টাইলস মিস্ত্রী ডটকম
টাইলস মিস্ত্রী ডটকম

১. প্রথমে কিচেনের ওয়াল টাইলস এর বর্ণ দেওয়া যাক। কিচেন রুম বা রান্না ঘরের জন্য রয়েছে নানান প্রকারের রান্নাঘরের ওয়াল টাইলস। এরমধ্যে হচ্ছে ম্যাট টাইলস, বা আপনারা যদি চেয়ে থাকেন সেক্ষেত্রে ন্যানো পালিশ পেতে পারেন। এগুলা আপনি নানা আকার পেয়ে থাকবেন। আপনি আপনার পছন্দ অনুযায়ী আকার বিবেচনা করতে পারেন কিংবা স্থান অনুযায়ী আকার বিবেচনা করতে পারেন। আমি আগেই বলেছিলাম যে আকার অনুযায়ী মূল্য কম বেশি হতে পারে।

২. বাথরুমের জন্ ওয়াল টাইলস নানান ধরনের হয়ে থাকে নানা আকার নানান ডিজাইন এবং নানা বর্ণনা হতে পারে। মনে রাখবেন বাথরুমের যত কোয়ালিটি-ফুল দিতে  চাইবেন তার জন্য আপনাকে আকার নির্ধারণ করতে হবে। অনেক ক্ষেত্রে ভালো খারাপ নির্ভর করে এর আকারের উপর বিবেচনা করে। আকার যত বড় হবে তার পলিশ ও কিন্তু তত ভাল হবে। আশা করি আপনারা বুঝতে পেরেছেন যে কেমন বাথরুমের জন্য ওয়াল টাইলস পছন্দ করবেন।


টাইলস মিস্ত্রী ডটকম
টাইলস মিস্ত্রী ডটকম

৩. আমরা প্রত্যেকে নানান প্রকার বেসিন ব্যবহার করা থাকে। আমাদের বাসা বাড়িতে কিংবা অফিসে। তো আমরা সবসময় একটি জিনিস বিবেচনা করতে চেষ্টা করি সেটি হচ্ছে একটি কালারের সাথে অন্য একটি কালারের সম্পর্ক ।অর্থাৎ একটি কালারের সাথে অন্য একটি কালারের ম্যাচিং। তো সে ক্ষেত্রে বলতে পারি আপনার বেসিনটা যদি অপয়েড হয়ে থাকে আমাদের সাথে ম্যাচিং করে আপনি আপনার বেসিন ওয়ালের টাইলস নিতে চাইবেন। আপনার বেচিনটা যদি লাল হয়ে থাকে সে ক্ষেত্রে আপনার বেসিন ওয়ালার টাইলস অবশ্যই লাল নিতে চাইবেন। চাইলে ভিন্ন রঙেরও পরিবর্তন করতে পারেন অর্থাৎ ভিন্ন কালারের টাইলস দিতে পারেন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url